অপরাধআড়াইহাজার উপজেলাজেলা সংবাদ

আড়াইহাজারে সমবায়ের স‌মি‌তির না‌মে প্রতারনা, কোটি টাকা আত্মসাৎ

স্টাফ রির্পোটারঃ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলায় আড়াইহাজার ক্ষুদ্র ও মাঝারি কুটির শিল্প শ্রমজীবী সমবায় সমিতি লিঃ (রেজী নংঃ ৭০ -২০১৯খিঃ) নামের একটি সমবায় সমিতির মাধ্যমে ঋণ দেওয়ার নামে প্রতারণা করে এলাকার সাধারণ মানুষ প্রায় ৪-৫হাজার মানুষের কাছ থেকে সঞ্চয়ের নামে প্রায় ৪/৫কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে গিয়েছে আকলিমা আক্তার সহ একটি প্রতারক চক্র। সমিতির গ্রাহকরা প্রতিদিনই ঋণ পাওয়ার আশায় সমিতির কার্যালয়ে আসলেও  সমিতির অফিস বন্ধ পেয়ে ফিরে যায়।
কয়েকজন ভুক্তভোগী অভিযোগ করেন,  মোসাঃ আকলিমা বেগম, গ্রাম রামচন্দ্রদী, স্বামীঃ মোঃ মোস্তফা, পোঃ গোপালদী, আড়াইহাজার নারায়ণগঞ্জ। তিনি সমবায় সমিতি নাম দিয়ে সঞ্চয় টাকা জমা দিতে হবে এ কথা বলে সাধারন মানুষের কাছ থেকে ক‌য়েক কো‌টি টাকা হাতিয়ে নিয়েছে। তার কাছে গোপালদী পৌরসভা, মাহামুদপুর, বিশনন্দী ইউ‌নিয়ন সহ বি‌ভিন্ন এলাকার অনেক ব‌্যবসায়ীর টাকা পায়। বর্তমা‌নে টাকা নি‌য়ে সে পলাতক আ‌ছে । ভোক্ত‌ভোগী গ্রাহকরা তা‌দের কষা‌র্জিত টাকা ফেরত পে‌তে স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ কর‌ছি। এই প্রতারক ম‌হিলা‌কে আইনের আওতায় এনে উপযুক্ত সাজা দিয়ে সাধারণ মানুষের টাকা বুঝিয়ে দি‌তে স্থানীয় সংসদ সদস‌্য, স্থানীয় প্রশাসন সহ,‌ গোপালদী পৌর মেয়ররের দৃ‌ষ্টি আর্কষণ কর‌ছি।
এই ব্যাপারে আড়াইহাজার ক্ষুদ্র ও মাঝারি কুটির শিল্প শ্রমজীবী সমবায় সমিতির সভাপতি আকলিমা বেগম-এর সাথে আলাপ করলে তিনি জানান, আমি সঞ্চয়ের টাকা আদায় করে নিয়ে আত্মসাৎ করিনি, বাংলাদেশ কেন্দ্রীয় সমিতির সাবেক সভাপতি শ্রীমতি সাধনা দাশ গুপ্তার কাছে জমা দিয়েছি। আমার সামিতির ঋণ পাওয়ার জন্য এই টাকা জমা দিয়ে ছিলাম, এখন এই টাকাশ্রীমতি সাধনা দাশ গুপ্তা আত্মসাৎ করায় তার বিরোদ্ধে আমি বাদী হয়ে আদালতে মামলা করেছি।

আরও পড়ুন >   আড়াইহাজার স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত
আরও দেখুন

সম্পৃক্ত

Back to top button